07 February, 2019

আজো তোমায় ভালোবাসি

" তোমার কি সেদিনের কথা মনে আছে, যেদিন তুমি আমাকে কোচিংএ ক্লাস থেকে বের করে বলেছিলে " তুমি আমাকে এই ধরনের এস.এম.এস দাও কেন? আমাকে যখন তখন কল কর কেন? তোমাকে না বলেছি আমার আর এক জনের সাথে রিলেশন আছে, আর কখনো এগুলি করবেনা " উত্তরে আমি বলেছিলাম " আমি তোমার সাথে রিলেশন কোরতে যাব কেন, আমি ওই ধরনের এস.এম.এস আমার সব বন্ধুদের কাছেই পাঠাই " আমি ওদিন মিথ্যে বলেছিলাম। ওদিন আমার আত্মসম্মানের কাছে আমার ভাললাগা হেরে গিয়েছিল। তুমি কি জান, আসলে তোমাকে আমি অনেক লাইক করতাম। জান তোমাকে দেখারপর থেকে আমার কোচিংএ যাওয়ার উদ্দেশ্য হয়ে দাড়িয়েছিল তোমাকে বারবার অতৃপ্ত চোখে দেখা......।



কোচিংএর সামনে যতবার দারিয়েছিলাম স্যারদের কাছ থেকে প্রবলেম সলভ করার নাম করে অথবা বন্ধুদের সাথে আড্ডা দেয়ার আরালে, শুধু তোমাকে একটু বেশি সময় ধরে দেখব বলে । তোমার কী মনে আছে, সবাই কোচিংএর মডেল টেস্ট না দিয়ে চলে যেত। কিন্তু তুমি দিতে বলে তোমাকে সঙ্গ দিতে আমি থাকতাম। প্রশ্নের উত্তর না লিখে আরা চোখে তোমাকে দেখতাম। কোন প্রশ্নের উত্তর না পারলে তুমি আমাকে জিজ্ঞেস করতে.... খুব চেষ্টা করতাম উত্তর দিতে। কিন্তু আমি সে সময়ের জন্য তোমার মাঝে আমার জানা উত্তর গুলো হারিয়ে ফেলতাম। তুমি কী জান? কলেজে পরীক্ষা শেষ করে এক ঘণ্টা দেরি করে কোচিংএ যেতাম পরাশুনায় সিরিয়াস ছিলাম বলে নয়........... তোমাকে অন্তত এক পলক দেখব বলে। বন্ধুরা জিজ্ঞেস করলে বলতাম ইমপরটেন্ট ক্লাস আছে...... কিন্তু তুমিই যে ছিলে আমার সে ইমপরটেন্ট ক্লাস। তোমাকেতো বলেছি, তোমাদের বাড়ির গলিতে একবার কাজে গিয়েছিলাম। আসলে কোন কাজে নয়, তোমাকে দেখব বলেও নয়.... শুধু তোমার অস্তিত্বকে অনুভব করতে। আরো কাছথেকে,,, আরো গভীর ভাবে। তোমারকি মনে আছে সেদিন মালা কেনার কথা। ওদিন একসাথে কেটালগ থেকে মালা দেখার ছলনায় প্রাণভরে তোমার চুলের ঘ্রাণ নিয়েছিলাম। ইচ্ছে করেছিল তোমার স্বর্নলতিকার মত চুল গুলো ছুঁয়ে দিতে। কিন্তু আমার সে সাহস বা অধীকার কোনটিই যে ছিলনা।......... তুমি কী কখনো বুঝতে পেরেছিলে আমার সে অনুভূতির কথা ??????? আজকে আর না পারলেও আমার কোন দুঃখ থাকবেনা। আজ আমি আমার আত্তসম্মানের উপরে আমার ভাললাগাকে মূল্য দিয়েছি। আমার অনুভূতি গুলো প্রকাশ করেছি....... কষ্ট হলেও এই ভেবে সান্তনা পাবযে........" love is all about taking chances, Even if it hurts "... " I have hurted myself by my own fault. But i never ever hurt you and i will not .""""""""""" কখনো ভালবাসার অভাববোধ করলে আমাকে স্মরন করো। আমার অতৃপ্ত ভালবাসা তোমাকেই খুজে ফিরবে। আদর করে স্পর্শ করলেই জীবন্ত হয়ে তোমাকে বলবে "আজো তোমায় ভালবাসি" সে আগের মতই। ভাল থেকো............... বাইরে বৃষ্টি পরছে। ইচ্ছে করছে বৃষ্টি পানি দিয়ে আমার চোখের জল গুলো মুছে দিতে। কিন্তু ভয় হয়.... যদি তোমার স্মৃতি গুলো বৃষ্টির সাথে মিলেমিশে একাকার হয়ে যায়। থাকনা আমার চোখের জলের সাথেই...........

No comments:

Post a Comment

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে শিবগঞ্জ উপজেলাবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা

 বিসমিল্লাহর রাহমানির রাহিম ঈদ বয়ে আনুক সবার জীনবে সুখ শান্তি ও কল্যাণের বার্তা ঈদের দিনের মতো সুন্দর হোক প্রতিটি দিন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক...