16 June, 2020

কিচক ইউনিয়নের শিবগঞ্জ সফল ইউপি চেয়ারম্যান শাহজাহান চৌধুরী


বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলাধীন রয়েছে ১২টি ইউনিয়ন পরিষদ। ২নং কিচক ইউনিয়ন পরিষদ তারমধ্যে অন্যতম একটি। ২নং কিচক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী ।

মাত্র ৬৪টি গ্রামের সমন্বয়ে গঠিত উল্লেখিত ২নং কিচক ইউনিয়ন পরিষদটি। ইউনিয়নটিতে বসবাসকৃত বর্তমান লোকসংখ্যা প্রায় ৪৫ হাজার এবং ভোটার সংখ্যা প্রায় ৩১ হাজার। শাহজাহান চৌধুরী এলাকার জনসমর্থনে চেয়ারম্যান পদপ্রার্থী হন।

বিপুল জনসমর্থনে নির্বাচিত হন আওয়ামী লীগ সমর্থিত, যুবসমাজের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও গণমানুষের নেতা শাহজাহান চৌধুরী। শিবগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানদের মূল্যায়নে যার নাম সর্বজন স্বীকৃত তিনি হলেন এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী ।

যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে ইউনিয়ন এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম।

এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান। ইউনিয়ন এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে কথা হয় ইউপি চেয়ারম্যানের সাথে, তিনি বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন।

ইউনিয়নে নেই কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ। ইউনিয়নে বসবাসরত অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত।

তিনি শুধু এলাকার চেয়ারম্যান-ই নন, তিনি একজন সমাজসেবক ও জনবান্ধব বটে। বর্তমানে ৯ জনের একটি গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে।

প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন ইউপি চেয়ারম্যান।

গুরুত্বপূর্ণ প্রতিটি মাসিক এ সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নিজেই। ২নং কিচক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল ও জনবান্ধব এই চেয়ারম্যান জানান, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

২নং কিচক ইউনিয়নের জনবান্ধব ও সফল চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী । যার আন্তরিকতা, ভালোবাসা ও নিরলস প্রচেষ্টায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে বলে মনে করেন ইউনিয়নবাসী ।

No comments:

Post a Comment

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে শিবগঞ্জ উপজেলাবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা

 বিসমিল্লাহর রাহমানির রাহিম ঈদ বয়ে আনুক সবার জীনবে সুখ শান্তি ও কল্যাণের বার্তা ঈদের দিনের মতো সুন্দর হোক প্রতিটি দিন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক...